ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

প্রধানমন্ত্রী সবসময় বন্যা দুর্গতদের খবর রাখছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৮ ৯:১৬:৫৪ পিএম
ত্রাণ বিতরণ করছেন প্রতিমন্ত্রীর এনামুর রহমান

ত্রাণ বিতরণ করছেন প্রতিমন্ত্রীর এনামুর রহমান

হবিগঞ্জ: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বন্যার এক সপ্তাহ আগেই আমারা সতর্ক বার্তা পেয়েছি। সে অনুযায়ী দুর্যোগ মোকাবেলায় শুকনো খাবার ও নগদ টাকাসহ প্রয়োজনীয় উপকরণ মজুদ করে সব জেলায় পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে ভালোবাসেন বলেই বন্যা দুর্গতদের পাশে মন্ত্রীদের পাঠিয়েছেন। আমাদের মতো পৃথিবীর আর কোনো দেশের প্রধানমন্ত্রী জনগণের পাশে দাঁড়ায় না। সবাই মিলে এক সঙ্গে এ দুর্যোগ মোকাবেলা করতে হবে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে  হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কসবা এলাকার একটি মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বন্যায় আক্রান্ত হয়ে একজন মানুষও যাতে ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। তিনি সব সময় বন্যা দুর্গতদের খবর রাখছেন। খাদ্য এবং ওষুধের জন্য কাউকে চিন্তা করতে হবে না।

মন্ত্রী বন্যার্তদের জন্য সুপেয়ে পানি নিশ্চিত করতে উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, এক হাজার বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী। এসবের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, মসলা, নুডুলস, লবণ, সেমাইসহ বিভিন্ন ধরনের শুকনো খাদ্যসামগ্রী।

এ সময় হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-18 21:16:54