ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেকর্ড ছাড়িয়েছে যমুনার পানি, পরিস্থিতির আরও অবনতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
রেকর্ড ছাড়িয়েছে যমুনার পানি, পরিস্থিতির আরও অবনতি

জামালপুর: জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। বর্তমানে জেলার বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় যমুনার পানি ১৬৫ সেন্টিমিটারের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১২টার দিকে জামালপুর পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক (গেজ রিডার) বাংলানিউজকে বিষয়টি জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, যমুনা, দশানী, পুরাতন ব্রহ্মপুত্র, ঝিনাই ও সুবর্ণখালী নদীর পানি অস্বাভাবিক বেড়ে যাওয়ায় বকশীগঞ্জ পৌরসভাসহ উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন এবং সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বাজার ও শিমলাবাজার এলাকাসহ বিভিন্নস্থানে বন্যার পানি উঠেছে।

বন্যার কারণে প্রায় ৬৯ কিলোমিটার দীর্ঘ জামালপুর-সরিষাবাড়ী-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলপথ ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এই রেলপথের সরিষাবাড়ী-বয়ড়া সেকশনে সরিষাবাড়ী পোস্ট অফিস এলাকায় রেল লাইনের উপর দিয়ে পানি গড়াচ্ছে। এছাড়াও শিমলাপল্লী এলাকাসহ কয়েকটি স্থানে বন্যার পানি রেললাইন ছুঁই ছুঁই করছে। এজন্য রেলওয়ে কর্তৃপক্ষ এসব রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে।

রেলওয়ের জামালপুরের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) কবির হোসেন রানা বাংলানিউজকে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বুধবার (১৭ জুলাই) রাত ১০টা থেকে জামালপুর-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতুপূর্ব সেকশনে সব প্রকার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এদিকে, বন্যায় জামালপুররে সঙ্গে দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও বকশীগঞ্জের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।