ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

সেই চার শিশুকে প্রতিপালনের ভার নিলেন ব্যবসায়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৯:২৬:৫৬ পিএম
অনাথ শিশুদের হাতে নগদ ২০ হাজার টাকার অনুদান তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যবসায়ী। ছবি: বাংলানিউজ

অনাথ শিশুদের হাতে নগদ ২০ হাজার টাকার অনুদান তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যবসায়ী। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী গ্রামে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়া দম্পতি কামাল হাওলাদার ও মমতাজ বেগমের চার অনাথ শিশুর প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন এক ব্যবসায়ী। তার বাড়ি বরিশালের গৌরনদী উপজেলায়। 

নিজের নাম-পরিচয় গোপন রাখা ঢাকার ওই ব্যবসায়ী দায়ভার নিয়েছেন চার শিশুকে প্রতিপালনের। তিনি এরইমধ্যে গৌরনদী উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা মো. জামাল উদ্দিনের মাধ্যমে অনাথ শিশুদের হাতে নগদ ২০ হাজার টাকার অনুদান তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন।

সাংবাদিক জামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, লেখা-পড়া ও ভরণ-পোষণের খরচ হিসেবে প্রতিমাসে তাদের প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা ওই দানশীল ব্যক্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ওই অনাথ শিশুরা কর্মজীবনে প্রবেশ না করা পর্যন্ত তিনি এ অনুদান দেবেন। অকালে মা-বাবাকে হারানো অনাথ চার শিশু যেন কোনো কষ্ট না পায়, সমাজে কারও কাছে যেন অবহেলার পাত্র না হয়, সেজন্য ওই মহানুভব ব্যক্তি নিজ থেকে এ উদ্যোগ নিয়েছেন। একইসঙ্গে নিজের নাম ও পরিচয় গোপন রাখার জন্য মিডিয়াকর্মীদের প্রতি অনুরোধ করেছেন।

গত ১১ জুলাই বাড়ির পার্শ্ববর্তী ক্ষেতে পাটশাক তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন গৃহবধূ মমতাজ বেগম। বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে তিনি ছটফট করতে থাকলে তাকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন স্বামী কামাল হোসেনও। সেখানে দু’জনই বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যান।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 21:26:56