bangla news

আশ্বাসে ‘আমার বাড়ি আমার খামার’ কর্মীদের আন্দোলন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৮:৪৭:২৯ পিএম
সংবাদ সম্মেলন করে কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করে ‘আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা কর্মচারী সমিতি’। ছবি: ডিএইচ বাদল

সংবাদ সম্মেলন করে কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করে ‘আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা কর্মচারী সমিতি’। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সরকারের ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পে (সাবেক একটি বাড়ি একটি খামার প্রকল্প) অনিয়মের প্রতিবাদে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের দাবি মেনে নেওয়া হবে বলে কর্তৃপক্ষের আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করে ‘আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা কর্মচারী সমিতি’। এতে লিখিত বক্তব্য রাখেন সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সোলাইমান।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘আমাদের এই আন্দোলন ও ন্যায্য দাবির বিষয়টি আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে আমরা আমাদের মা, মানবতার মা, নিপীড়িত বঞ্চিত মানুষের আস্থার শেষ ঠিকানা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট সদয় সুরাহার আবেদন করেছিলাম। প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনায় মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টা ৩০ মিনিটে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের কার্যালয়ে তার উপস্থিতিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিবসহ দুই বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা আন্দোলনকারীদের মুখপাত্র মো. সোলায়মানের নেতৃত্বে পাঁচ জন প্রতিনিধির সঙ্গে দীর্ঘ প্রায় তিন ঘণ্টা বৈঠক করেন। আমাদের আট দফা দাবি নিয়ে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা ও চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে কর্তৃপক্ষ বিনা-শর্তে আমাদের দাবিগুলো মেনে নেয়। আগামী ১৮ জুলাই তারিখে পল্লী সঞ্চয় ব্যাংক বোর্ড সভার মাধ্যমে তা বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। প্রকল্প পরিচালক ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের স্বাক্ষরিত স্মারক ১৬ জুলাই বিজ্ঞপ্তির মাধ্যমে তা স্পষ্টীকরণ করা হয়। যার ফলে আমরা প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শনপূর্বক এ আন্দোলন কর্মসূচি আপাতত আগামী ৩১ জুলাই তারিখ পর্যন্ত স্থগিত ঘোষণা করছি।’

এই সময়ের মধ্যে কর্তৃপক্ষ সব দাবি (৮ দফা) বাস্তবায়ন না করলে পুনরায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন মো. সোলাইমান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, সদস্য জিন্নাত আরা তুলি, রাজীব সরকার, আহবায়ক ইমাম হোসেন, উপজেলা সমন্বয়কারী ফেরদৌস রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএমআই/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 20:47:29