ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

রাজশাহীতে তামাকপণ্যের বিপুল বিজ্ঞাপন সামগ্রী জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৮:৪২:২৫ পিএম
জব্দ করা তামাকপণ্যের বিজ্ঞাপন সামগ্রী, ছবি: বাংলানিউজ

জব্দ করা তামাকপণ্যের বিজ্ঞাপন সামগ্রী, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালের (জেটিআই) ডিপোতে অভিযান চালিয়ে তামাকপণ্যের কয়েক লাখ টাকার বিপুল পরিমাণ (৬০ থেকে ৭০ কার্টন) অবৈধ বিজ্ঞাপন সামগ্রী জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে জেটিআইয়ের রাজশাহীর ইনচার্জ নাজিল হোসেনকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকেলে মহানগরীর উপশহর এলাকায় (সেক্টর-২, বাসা নং-১২) অবস্থিত জেটিআইয়ের আঞ্চলিক ডিপোতে এ অভিযান চলানো হয়।

অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রাফে মোহাম্মদ ছড়া।

বাংলানিউজকে তিনি বলেন, ধূমপানে আকৃষ্ট করতে ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালের রাজশাহীর আঞ্চলিক ডিপোতে বিপুল পরিমাণ অবৈধ বিজ্ঞাপন সামগ্রী মজুদ রয়েছে- এমন তথ্য পেয়ে রাজশাহীর উন্নয়ন ও মানবাধিকার সংস্থা অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র টোব্যাকো কন্ট্রোল প্রোগ্রামের এক কর্মকর্তা রাজশাহী জেলা প্রশাসনকে মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে বিষয়টি অবহিত করেন।

এই তথ্যের ভিত্তিতে রাফে মোহাম্মদ আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে ওই ডিপোতে অভিযান চালান। অভিযান চলাকালে বিপুল পরিমাণ তামাক পণ্যের অবৈধ বিজ্ঞাপন, যেমন- ফেস্টুন, লিফলেট, সিগারেটের ডামি প্যাকেট, নতুন প্রোডাক্টের বিজ্ঞাপন ও বিভিন্ন ধরনের গিফট সামগ্রী জব্দ করা হয়। পরে সেগুলো জেলা প্রশাসনের কার্যালয়ে নিয়ে ধ্বংস করা হয়।

অভিযানে এসিডি’র অ্যাডভোকেসি অফিসার শরিফুল ইসলাম শামীম ও প্রোগ্রাম অফিসার কৃষ্ণা রাণী বিশ্বাস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এসএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 20:42:25