ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৬:৪৪:৫২ পিএম
বেনাপোল এক্সপ্রেস। ছবি: বাংলানিউজ

বেনাপোল এক্সপ্রেস। ছবি: বাংলানিউজ

বেনাপোল: ঢাকা-বেনাপোল রেলরুটে যাত্রীসেবায় এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্নকে সত্যি করে চালু হলো ‘বেনাপোল এক্সপ্রেস’।
 

বুধবার (১৭ জুলাই) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি সরকার এই রেল চলাচল বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ সরকার আবার সেই রেল চালু করেছে। কোনো অপশক্তি দেশের উন্নয়ন থামিয়ে রাখতে পারবেনা। 

আরও পড়ুন...প্রস্তুত বেনাপোল এক্সপ্রেস, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

তিনি আরও বলেন, পদ্মাসেতুর সঙ্গে সঙ্গে পদ্মাসেতুর রেল সংযোগ চালু করা হবে। এতে বেনাপোলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ আরও সহজ হবে। যশোরের সঙ্গে ১৮০ কিলোমিটার দূরত্ব কমবে। এরফলে যাত্রী সুবিধার পাশাপাশি বাণিজ্য সম্প্রসারণে ভূমিকা রাখবে। এতে করে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে বেনাপোল আশা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বেনাপোল থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, ২ আসনের সংসদ সদস্য ডা. অধ্যাপক নাসির উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান, জেলা প্রশাসক মো. শওকত হোসেন, বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 18:44:52