ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারচুপি: ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
কারচুপি: ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। 

বুধবার (১৭ জুলাই) নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযানের পর এ মামলা দায়ের করা হয়।
 
অভিযুক্ত ১০টি প্রতিষ্ঠানের মধ্যে দিগুবাজার এলাকার মেসার্স আবুল কালামের মুরগীর দোকান, মেসার্স সততা ভেরাইটিজ স্টোর, মেসার্স সন্তোষ স্টোর, মেসার্স মো. জিয়া উদ্দিন স্টোর, মেসার্স আলিম স্টোর ও মেসার্স জয়তারা ভাণ্ডারের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়া জেলার গুলশান মার্কেটের মেসার্স রেহানা চান ফেব্রিক্স ও মেসার্স শফিক ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং বঙ্গবন্ধু রোড এলাকার মেসার্স চিটাগাং বেকারি চানাচুর পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং বিবি রোড এলাকার মেসার্স প্যারিস বাগেটের পাউরুটি ও কেক পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকারের নেতৃত্বে অংশ নেন পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ