ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

ঢামেক এনআইসিইউতে চলছে সবুজবাগে উদ্ধার নবজাতকের চিকিৎসা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৬:১৯:০৭ পিএম
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

ঢাকা: রাজধানীর সবুজবাগ এলাকা থেকে উদ্ধার নবজাতকটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ‘নবজাতক আইসিইউতে’ রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। শিশুটির সার্বিক অবস্থা নিয়ে এখনো তেমন কিছু বলতে পারছেন না চিকিৎসকরা। সদ্য ভূমিষ্ঠ শিশুটির তালু ও ঠোঁটকাটা।

বুধবার (১৭ জুলাই) বিকেলের দিকে ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মনীষা ব্যানার্জি জানান, মঙ্গলবার (১৬ জুলাই) রাতে সবুজবাগ থানা পুলিশ সদ্যজাত নবজাতককে আমাদের ওয়ার্ডে ভর্তি করে। সঙ্গে সঙ্গে তাকে ‘নবজাতক আইসিইউতে’ রাখা হয়েছে। নবজাতকের তালু ও ঠোঁটকাটা, শারীরিক অনেক জটিলতা রয়েছে। 

শিশুটির রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়েছে, তাকে এরইমধ্যে নল দিয়ে খাওয়ানো শুরু হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসার পর জানা যাবে তার স্বাস্থ্যের শারীরিক অবস্থা কি? তবে আমরা শিশুটির চিকিৎসার ব্যাপারে সজাগ রয়েছি বলেও জানান প্রফেসর ডা. মনীষা ব্যানার্জি।

এ বিষয়ে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহরাব হোসেন জানান, গতরাত সাড়ে ১০টার দিকে সবুজবাগ মায়াকানন এলাকার একটি বাসার সামনের রাস্তা থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। 

কে বা কারা নবজাতকটিকে রাস্তায় ফেলে গেছে, তা অনুসন্ধান করে পুলিশ বের করার চেষ্টা করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এজেডএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-17 18:19:07