ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বায়ু দূষ‌ণ: গাজীপু‌রে ২ স্টিল কারখানা‌কে জ‌রিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
বায়ু দূষ‌ণ: গাজীপু‌রে ২ স্টিল কারখানা‌কে জ‌রিমানা  স্টিল কারখানা‌য় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের সাইন‌বোর্ড ও কু‌নিয়া এলাকায় দু’‌টি স্টিল কারখানা‌কে তিন লাখ টাকা জ‌রিমানা ক‌রে‌ছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৭ জুলাই) দুপু‌রে গাজীপু‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট চৌধুরী মুস্তা‌ফিজুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রেন।  

গাজীপুর প‌রি‌বেশ অধিদফতরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন বাংলানিউজকে বলেন, গাজীপুর জেলা প্রশাসন ও প‌রি‌বেশ অধিদফতর যৌথভা‌বে সাইন‌বোর্ড ও কু‌নিয়া এলাকায় অভিযান চালায়।

এসময় বায়ু দূষ‌ণের দা‌য়ে কু‌নিয়া এলাকায় আনোয়ার ইস্পাত লি‌মি‌টেডকে দুই লাখ ও সাইন‌বোর্ড এলাকায় এলিট আয়রন অ্যান্ড স্টিল ইন্ডা‌স্ট্রিজ‌কে এক লাখ টাকা জ‌রিমানা করা হয়।  

অভিযানে উপ‌স্থিত ছি‌লেন গাজীপুর প‌রি‌বেশ অধিদফতরের উপ-প‌রিচালক ‌মো. আ. সালাম সরকার, প‌রিদর্শক শেখ মোজাহিদ ও আনসার সদস্যরা।  

মো. আ. সালাম সরকার বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধ‌রে কারখানা দু’‌টি এলাকার বায়ু দূষণ ক‌রে আস‌ছিল। কারখানা দু’‌টি‌তে ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রে তিন লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এ ধর‌নের দূষণবি‌রোধী অভিযান অব্যাহত থাক‌বে।  

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
আরএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ