bangla news

কুমিল্লা বোর্ডে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৭৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ২:৩২:৩৮ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

কুমিল্লা: কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬ জেলায় এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারের পাশাপাশি জিপিএ-৫ পাওয়ার ক্ষেত্রে এগিয়ে মেয়েরা। এ বোর্ডে এবার ২ হাজার ৩৭৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ৯৯১ জন ছাত্র ও  ১ হাজার ৩৮৪  জন ছাত্রী।

বুধবার (১৭ জুলাই) দুপুরে ফলাফল ঘোষণা করা হয়।

কুমিল্লা বোর্ড সূত্র জানায়, এ বোর্ডে বিজ্ঞান বিভাগে মোট ১ হাজার ৮৯৯ জন জিপিএ-৫ পেয়েছেন । এর মধ্যে ৮৮৩ জন ছাত্র ও  ১ হাজার ১৬ জন ছাত্রী। মানবিক বিভাগে মোট ২৪৮ জন জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ৪৪ জন ছাত্র ও ২০৪ জন ছাত্রী। ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২২৮ জন জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ৬৪ জন ছাত্র ও ১৬৪ জন ছাত্রী।

এবার কুমিল্লা বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৯৪ হাজার ৩৬০ জন। এর মধ্যে ৪৩ হাজার ২২২ জন ছাত্র ও ৫১ হাজার ১৩৮ জন ছাত্রী। পাস করেছেন ৭৩ হাজার ৩৫৮ জন। এর মধ্যে ৩৩ হাজার ৩৩২ জন ছেলে এবং ৪০ হাজার ২৬ জন মেয়ে।

এ বোর্ডে এবার পাসের হার ৭৭ দশমিক ৭৪ শতাংশ। ২০১৮ সালে ৬৫.৪২ শতাংশ, ২০১৭ সালে ৪৯.৫২ শতাংশ, ২০১৬ সালে ৬৪.৪৯ শতাংশ, ২০১৫ সালে ৫৯.৮০ শতাংশ এবং ২০১৪ সালে পাসের হার ছিল ৭০.১৪ শতাংশ ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফল প্রকাশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 14:32:38