ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উন্নয়নের চমক দেখাতে চাই: সংসদ সদস্য কমল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
উন্নয়নের চমক দেখাতে চাই: সংসদ সদস্য কমল চেক বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

কক্সবাজার: তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের বিশেষ বরাদ্দ থেকে ২ কোটি ৬০ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের অর্থ প্রদান করা হয়েছে।

কক্সবাজার সদর এবং রামু উপজেলার বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, ভাষ্কর্য প্রতিষ্ঠা, সামাজিক সংগঠন, গ্রামীণ জনপদের উন্নয়নে ‘গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ’ এর আওতায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের মাধ্যমে এ বরাদ্দ দেয়া হয়।

রোববার (১৪ জুলাই) দুপুরে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ করেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

বক্তৃতায় কমল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত উন্নত বাংলাদেশ গড়তে সামনের দিনগুলোতে চ্যালেঞ্জ মোকাবিলা করে আমরা কক্সবাজার সদর ও রামু উপজেলার জনগণকে উন্নয়নের চমক দেখাতে চাই। গ্রামের কাঙ্ক্ষিত উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উন্নত গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার ভূমিকা সবচেয়ে বেশি। সেই সঙ্গে এলাকার ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক উন্নয়নের গুরুত্ব অপরিসীম। গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়ন হলে জীবনযাত্রায় নতুন গতি সঞ্চার হবে, কারণ প্রকল্পগুলো গ্রামের প্রান্তিক জনগণের স্বার্থের সঙ্গে জড়িত। তিনি প্রকল্প বাস্তবায়ন কমিটির কর্মকর্তাদের যথাসময়ে সঠিকভাবে উন্নয়ন কাজ সম্পন্ন করার আহবান জানান।

রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চাই থোইহ্লা চৌধুরীর সভাপতিত্বে প্রকল্পের চেক প্রদান অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন।

রামু উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানে খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক আব্দুল মাবুদ, উপজেলা প্রকৌশল অফিসের সহকারী প্রকৌশলী আলা উদ্দিন, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক  এবং উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রকল্পের আওতায় কক্সবাজার সদর ও রামু উপজেলায় ৫৩ লাখ টাকা এবং গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) প্রকল্পের আওতায় ১ কোটি ১০ লাখ টাকা ও উভয় উপজেলার গ্রামীণ জনপদ আলোকিত করতে ১ কোটি ৫ লাখ টাকা মূল্যের সোলার স্ট্রিট লাইটসহ উভয় উপজেলায় ২ কোটি ৬০ লাখ টাকার অধিক উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এসবি/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।