ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মীদের স্থায়ী নিয়োগের সিদ্ধান্ত 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ১০:৪০:২৭ পিএম
আন্দোলন করছেন পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তারা। ফাইল ফটো

আন্দোলন করছেন পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তারা। ফাইল ফটো

ঢাকা: কর্মীদের স্থায়ী নিয়োগসহ যোক্তিক দাবিগুলো মেনে নেওয়া হবে বলে জানিয়েছে পল্লী সঞ্চয় ব্যাংক ও আমার বাড়ি আমার খামার প্রকল্প কর্তৃপক্ষ।

দাবি আদায়ে কর্মচারীদের আন্দোলন বিষয়ে মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়।

ব্যাংকটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলোচনা সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব এবং বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আমার বাড়ি আমার খামার প্রকল্পের লক্ষ্মীপুর উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ সোলায়মানের নেতৃত্বে প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

আন্দোলনকারী প্রতিনিধিরা উপস্থাপিত দাবিসমূহ পর্যালোচনা এবং দাবির যৌক্তিকতা নিয়ে বিস্তারিত আলোচনা হয় সভায়।

পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রকল্প পরিচালক আকবর হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সভায় সিদ্ধান্ত হয় যে, চাকরি স্থায়ীকরণ, পদোন্নতিসহ যেসব যৌক্তিক দাবি বাস্তবায়িত হয়নি বিদ্যমান আইন বা বিধি বা বিধান মোতাবেক নিরসন করা সম্ভব তা ব্যাংকের পরিচালনা বোর্ড অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে। কোনো যৌক্তিক দাবি পূরণের জন্য বিধি বা বিধান পরিবর্তন বা সংশোধনের প্রয়োজন হলে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ উদ্যোগ গ্রহণ করবে।

সভায় আরো সিদ্ধান্ত হয় যে, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ পল্লী সঞ্চয় ব্যাংক ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের কাজ বাধাগ্রস্ত হয় এমন কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না। আন্দোলনের সব কর্মচারী কর্মস্থলে ফিরে গিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়নে মনোযোগী ও সচেষ্ট হবেন।

‘এমতাবস্থায় পল্লী সঞ্চয় ব্যাংক ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের কার্যক্রম বন্ধ করে যারা এ আন্দোলনে সম্পৃক্ত হয়েছেন অবিলম্বে তাদের কাজে যোগদান ও মনোনিবেশ করার জন্য অনুরোধ করা হলো।’

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এমআইএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 22:40:27