ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৮:৩২:৪৪ পিএম
ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

রাঙামাটি: কয়েকদিনের টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় ডুবে গেছে রাঙামাটির পর্যটনের অন্যতম আকর্ষণ ঝুলন্ত সেতু।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলের দিকে হঠাৎ করে পানি বেড়ে গিয়ে সেতুটি ৬ ইঞ্চি পানির নিচে তলিয়ে যায়।

রাঙামাটি পর্যটন করপোরেশন সূত্রে জানানো হয়, মঙ্গলবার সারাদিন সেতুটিতে পর্যটকদের আনাগোনা থাকলেও বিকেল থেকে পানি উঠতে থাকে। যে কারণে সেতুটিতে পর্যটকদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কর্তৃপক্ষটি মনে করছে, একদিকে টানা বর্ষণের কারণে রাঙামাটিতে পর্যটকদের আনাগোনা কমে গেছে। এবার সেতুটি ডুবে যাওয়ায় পর্যটন করপোরেশন ক্ষতির সন্মুখীন হবে, রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে সরকার।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বাংলানিউজকে জানান, মঙ্গলবার বিকেল থেকে হঠাৎ করে সেতুটির উপর পানি উঠতে থাকায় পর্যটকদের সেতুটির উপর চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ড. এম এম. এ আব্দুজ্জাহের বাংলানিউজকে জানান, বিকেল পর্যন্ত কাপ্তাই হ্রদের পানি উচ্চতা ১০৭ এমএসএল (মিনস্ সি লেভেল) রয়েছে। আজকে রাতের মধ্যে আমরা একটি সিদ্ধান্ত গ্রহণ করবো এবং এ ব্যাপারে একটি অফিসিয়াল চিঠির মাধ্যমে কাপ্তাই হ্রদের পানি কতটুকু কমানো হবে তা জানানো হবে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাঙামাটি পর্যটন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-16 20:32:44