ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীর এসএসকে সড়কে অটোরিকশা চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
ফেনীর এসএসকে সড়কে অটোরিকশা চলাচল বন্ধ ফেনীর এসএসকে সড়ক, ছবি: সংগৃহীত

ফেনী: ফেনী পৌরসভার সিদ্ধান্ত উপেক্ষা করে ভাড়া বাড়ানোয় শহরের শহীদ শহীদুল্লা কায়সার (এসএসকে) সড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ ঘোষণা করেছে পৌর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৬ জুলাই) পৌরসভার হল রুমে যানজট নিরসন কমিটির একটি সভায় এ সড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়।

জানা গেছে, গ্যাসের দাম বাড়ার অজুহাতে বৃহস্পতিবার (১১ জুলাই) থেকে শহরের প্রধান সড়ক মহিপাল থেকে ট্রাংক রোডে ৩ টাকা করে বাড়তি ভাড়া আদায় করছেন সিএনজিচালিত অটোরিকশা চালকরা।

এনিয়ে দুর্ভোগের শিকার হন শিক্ষার্থীসহ স্বল্প আয়ের মানুষরা। এছাড়া যাত্রীদের পক্ষ থেকেও পৌরসভায় অভিযোগ দেওয়া হয়। এ পরিপ্রেক্ষিতে সোমবার (১৫ জুলাই) এক সভায় পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন মঙ্গলবার থেকে শহীদ শহীদুল্লা কায়সার সড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের নির্দেশ দেন। বিষয়টি সোমবার দুপুরের পর থেকে শহরের ট্রাংক রোডে স্থাপিত পৌরসভার মাইকে প্রচার করা হয়।

এর আগেও পৌরসভার পক্ষ থেকে প্রতিটি রুটে ৫ টাকা ভাড়া নির্ধারণ করা হলেও গ্যাসের দাম বাড়ানোর অজুহাতে তখন ৭ টাকা আদায় করেন চালকরা। ভাংতি না থাকার কথা বলে ৮ টাকাও আদায় করতেন।

এ ব্যাপারে ফেনী পৌরসভার প্যানেল মেয়র ও যানজট নিরসন কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম স্বপন মিয়াজী বাংলানিউজকে জানান, মেয়রের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।