ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হজযাত্রীদের টার্গেট করে সক্রিয় মলমপার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
হজযাত্রীদের টার্গেট করে সক্রিয় মলমপার্টি আটক মলমপার্টির সদস্যরা

ঢাকা: হজ পালনের উদ্দেশ্যে ধাপে ধাপে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশ ছাড়ছেন মুসল্লিরা। আর এ হজযাত্রীদের টার্গেট করে বিমানবন্দর এলাকায় সক্রিয় রয়েছে অজ্ঞান ও মলমপার্টির সদস্যরা।

সোমবার (১৫ জুলাই) রাতে রাজধানীর বিমানবন্দর এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অজ্ঞান ও মলমপার্টির ৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।
 
আটকরা হলেন- মোশারফ হোসেন মাহিন (২৪), আমিনুল ইসলাম (২০), চাঁদ হাওলাদার (১৯), রবিন মিয়া (২৫), বাবু (৩০), রফিক (২০) ও সচিত দাস (১৯)।


 
আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, বিমানবন্দরে প্রবেশরত হজযাত্রীদের টার্গেট করে তারা সেখানে অবস্থান করছিল। হজযাত্রীসহ অন্যরা ফুট ওভারব্রিজ পার হওয়ার সময় তাদের ব্যাগসহ অন্য মূল্যবান সামগ্রী ছিনতাই কর‍ার উদ্দেশ্য ছিল তাদের।
 
র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-২) সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন বাংলানিউজকে জানান, চলতি হজ কার্যক্রম উপলক্ষে র‌্যাব-১ এর আশকোনার ক্যাম্পে বেশ কয়েকটি ছিনতাইয়ের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে সাতজনকে আটক করা হয়েছে। আটকরা দীর্ঘদিন ধরে বিমানবন্দর এলাকায় বিদেশযাত্রী, বাসযাত্রী ও পথচারীদের টার্গেট করে বিভিন্ন মূল্যবান সামগ্রী ছিনতাই করে আসছিল।
 
তারা কৌশলে পথচারীর গতিরোধ করে চোখে মলম দিয়ে মোবাইলসহ নগদ টাকা হাতিয়ে নিতো। এছাড়াও শশা, বরই, আচারের সঙ্গে চেতনানাশক তরল পদার্থ মিশিয়ে সাধারণ মানুষকে অজ্ঞান করে সর্বস্ব লুটে নিতো চক্রটি।  

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।