ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

বড়াইগ্রামে পানি নিষ্কাশনের পথ বন্ধ, ভাসছে পৌরবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৫:০২:৩৬ পিএম
নিষ্কাশনের পথ না পেয়ে জলাবদ্ধতার সৃষ্টি। ছবি: বাংলানিউজ

নিষ্কাশনের পথ না পেয়ে জলাবদ্ধতার সৃষ্টি। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের বড়াইগ্রাম পৌরসভার বাণিজ্যিককেন্দ্র মৌখাড়া এলাকায় মেয়র আব্দুল বারেক সরদারের ব্যক্তিগত একটি পুকুরের কারণে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে গেছে। এতে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে স্থানীয়দের নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, মৌখাড়া বাজারের মূল সড়ক, নাজিরপুর সড়কে পানি জমে আছে। এছাড়া নাজিরপুর সড়কের পাশের বাড়িগুলোর অধিকাংশের ঘরে পানি ঢুকে পড়েছে। 

স্থানীয় বাসিন্দা জিয়াউর রহমান জিয়া অভিযোগ করে বলেন, মেয়রের পুকুরের বাঁধের কারণে পানি বিলে নামতে পারছে না। ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তার ব্যক্তি স্বার্থের কারণে এলাকাবাসীর কষ্ট করতে হচ্ছে।

রিপন আলী নামে অপর এক ব্যক্তি বলেন, বর্তমান মেয়র পৌরবাসী জন্য কিছুই করছেন না। বাজারের পশ্চিম পাশে বড়াল নদী। যদি ড্রেন নির্মাণ করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হতো তাহলে এ জলাবদ্ধতার সৃষ্টি হতো না। এখন সামান্য বৃষ্টি হলেই পানি নামতে চায় না। ফলে পানি জমে নানান সমস্যার সৃষ্টি হয় এবং স্থায়ী জলাবদ্ধতায় রূপ নেয়। এ অবস্থায় ওই পুকুর পাড় অপসারণ করা দরকার বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে মেয়র আব্দুল বারেক সরদার বাংলানিউজকে বলেন, হঠাৎ বৃষ্টির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। অনেক বড় বড় শহরেও তো এসময় পানি জমে থাকে। পুকুরটিতো মাঠের মধ্যে, এতে কি আর শহরে পানি জমে? এটা আমার প্রতিপক্ষর লোকজন অপপ্রচার চালাচ্ছে। 

তবে যেহেতু লোকজন অভিযোগ তুলেছেন, তাই বিষয়টি বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 17:02:36