ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এরশাদের মৃত্যুতে শোকবইয়ে রাষ্ট্রদূতদের স্বাক্ষর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এরশাদের মৃত্যুতে শোকবইয়ে রাষ্ট্রদূতদের স্বাক্ষর হুসেইন মুহম্মদ এরশাদ (ফাইল ফটো)

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে তার বনানী কার্যালয়ে খোলা শোকবইয়ে স্বাক্ষর করেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১টা থেকে বিকের ৪টা পর্যন্ত শোকবইয়ে স্বাক্ষর করে তারা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক আদর্শ এবং সাফল্য নিয়ে মন্তব্য করেন।

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, জার্মান রাষ্ট্রদূত পিটার ফাহরেন হোল্টজ, কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ হায়াৎ, ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ, ফিলিস্তিনের ইউসেফ এস ওয়াই রামাদান, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন এবং আফগানিস্তানের প্রথম সেক্রেটারি শোকবইয়ে স্বাক্ষর করেছেন।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তারা এরশাদের উন্নয়ন এবং সংস্কারমূলক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। নিজ নিজ দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে এরশাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন তারা। হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ লালন করে জাতীয় পার্টি বাংলাদেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তারা আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।