ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ভোক্তা অধিকারের অভিযানে লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
রাজধানীতে ভোক্তা অধিকারের অভিযানে লাখ টাকা জরিমানা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জরিমানা করা হয় বিভিন্ন প্রতিষ্ঠানকে। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পল্লবীতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির জন্য চারটি রেস্টুরেন্ট ও মোয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৫ জুলাই) অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে সহকারী পরিচালক আফরোজা রহমান ও সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল এ অভিযান চালান।

অধিদপ্তর থেকে জানানো হয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রক্রিয়াকরণের অপরাধে পল্লবী হোটেলকে ১০ হাজার, ফারুক হোটেলকে ১০ হাজার, হট প্লেটকে ৫০ হাজার ও ঝাল হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আর মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ফ্যামিলি ফার্মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ৫টি প্রতিষ্ঠান থেকে মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ ধরনের তদারকি অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এসএইচএস/এইচএডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।