ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধসে পড়েছে সৈয়দপুর রেল কোয়ার্টারে ভবনের ছাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
ধসে পড়েছে সৈয়দপুর রেল কোয়ার্টারে ভবনের ছাদ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর শহরের গার্ডপাড়ায় রেলওয়ে কোয়ার্টারের একটি ভবনের পুরোনো ছাদ হঠাৎ ধসে পড়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রোববার বিকেলে (১৪ জুলাই) পি-৮৫/সি হঠাৎ করে ভবনের ছাদটি বিকট শব্দে ধসে পড়ে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।



সৈয়দপুর রেলওয়ে কর্তৃপক্ষ বলেছে, অতিবর্ষণের কারণে ওই ছাদ ধসের ঘটনা ঘটেছে।

রেলওয়ে পূর্ত বিভাগ জানায়, সৈয়দপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় রেল কর্মচারী ও গার্ডদের জন্য গার্ডপাড়ায় একাধিক ভবন রয়েছে। দেড়শ বছরের পুনোনো ওই কোয়ার্টারগুলো জরাজীর্ণ হয়ে পড়েছে। এ অবস্থায় কর্মচারীরা আতঙ্ক নিয়ে বসবাস করছে। তবে ধসে পড়া ওই কোয়ার্টারে বসবাস করতেন অবৈধ দখলদার। তার নাম সাগর আলী। ভবনের ছাদ ধসে পড়ার সময় তিনি বাইরে ছিলেন বলে বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

প্রতিবেশী রেল কর্মচারী নাসিমুল হাসান জানান, সাগর একাই থাকতেন ওই কোয়ার্টারে। কোয়ার্টারের ছাদ ধসে পড়ার ঘটনায় অন্যান্য কোয়ার্টারে বসবাসকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  

রেলওয়ে পূর্ত বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী তহিদুল ইসলাম জানান, গত এক সপ্তাহে এ অঞ্চলে টানা বৃষ্টিপাত হচ্ছে। অতিবর্ষণের কারণে কোয়ার্টারের ছাদ ধসে পড়েছে বলে জানান তিনি।

সৈয়দপুর শহরে এ ধরনের একাধিক কোয়ার্টার রয়েছে। যা ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৩৩১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।