ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

ব্রিজের ওপর বাঁশের সাঁকো!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ৬:২০:২০ পিএম
ব্রিজের ওপর বাঁশের সাঁকো। ছবি: বাংলানিউজ

ব্রিজের ওপর বাঁশের সাঁকো। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার উদয়কাঠি ইউনিয়নের একটি জনগুরুত্বপূর্ণ খালের ওপর ব্রিজের কারণে স্থানীয়দের ঝুঁকি নিয়ে পারাপার করতে হচ্ছে।

সংস্কারের অভাবে ব্রিজটির মাঝের অংশ বিলীন হয়ে গেলেও স্থানীয়রা তার ওপর বাঁশের সাঁকো নির্মাণ করে তার ওপর দিয়ে পারাপার হচ্ছে।

স্থানীয় ভুক্তভোগিরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ব্রিজটি সংস্কারের জন্য ধর্না দিয়েও কোনো সুফল পায়নি।

স্থানীয়দের দেওয়া তথ্যানুযায়ী, উদয়কাঠি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা হাতির খাল নামক স্থানের ব্রিজটির রুগ্নদশা প্রায় ১ যুগের কাছাকাছি সময় ধরে। এ ব্রিজটি দিয়ে উদয়কাঠি ইউনিয়ন প্রগতি মাধ্যমকি বিদ্যালয়, একটি মাদ্রাসা, একটি প্রাথমিক বিদ্যালয় ও বাইশারী সৈয়দ বজলুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থীসহ হাজারো জনগণ প্রতিনিয়ত চলাচল করে থাকে।

গত কয়েক বছর আগে ব্রিজটির মাঝের অংশ ধসে পড়ার পর স্থানীয়রা স্ল্যাবের অংশে বাঁশের সাঁকো বানিয়ে যাতায়াত করছেন।

ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণকে যাতায়াতে চরম ভোগান্তির কথা স্বীকার করে উদয়কাঠি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন বাংলানিউজকে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে বর্তমান সংসদ সদস্য তার নির্বাচনী এলাকার গ্রামীণ অবকাঠামো নতুনভাবে সাজানোর পরিকল্পনা গ্রহণ করেছেন।

ওই প্রকল্পের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ব্রিজটিও রয়েছে। তাই পর্যায়ক্রমে ব্রিজটি পুনর্নির্মাণ করা হবে বলেও যোগ করেন ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 18:20:20