ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

তিস্তা ব্যারেজে ভারী যানবাহন চলাচল বন্ধের নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ৫:২৯:৪০ পিএম
তিস্তা ব্যারেজ

তিস্তা ব্যারেজ

ঢাকা: দেশের বৃহত্তম সেচপ্রকল্প তিস্তা ব্যারেজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসন ও ব্যারেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার। 

পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার তিস্তা ব্যারেজ এলাকা পরিদর্শনে গিয়ে স্বল্প সংখ্যক ভারী যানবাহন চলাচলের বিষয়ে অবগত হলে তিনি এসময় গভীর উদ্বেগে প্রকাশ করেন এবং তৎক্ষণাৎ ভারী যানবাহন বন্ধের নির্দেশনা দেন।

এ বিষয়ে পানিসম্পদ সচিব সবাইকে সচেতন ও দায়িত্বশীল ভূমিকা পালন করার পাশাপাশি ভারী যানবাহনগুলোকে ব্যারেজ এলাকা এড়িয়ে চলার আহ্বান জানান এবং ব্যারেজ কর্তৃপক্ষকে ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণের অংশ হিসেবে লোহার বার স্থাপনের নির্দেশ দেন। 

পানিসম্পদ সচিবের নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে লোহার বার স্থাপন করা হয়েছে এবং স্থানীয় প্রশাসনের উদ্যোগের ফলে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়েছে। 

তিস্তা ব্যারেজ ‘গ্রেড-১’ ভুক্ত রাষ্ট্রের অধিকতর গুরুত্বপূর্ণ (কেপিআই) স্থাপনা ও ব্যারেজের উপর দিয়ে ছোট যানবাহন চলাচলের অনুমোদন থাকলেও ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে বলে জানায় পানি সম্পদ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 17:29:40