ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

গাইবান্ধায় তিন নদ-নদীর পানি বিপদসীমার ওপরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ১২:৩৮:১৬ পিএম
গাইবান্ধায় পানি বৃদ্ধি অব্যাহত। ছবি: বাংলানিউজ

গাইবান্ধায় পানি বৃদ্ধি অব্যাহত। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধায় ব্রহ্মপুত্র, তিস্তা ও ঘাঘট নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রোববার (১৪ জুলাই) সকালে জেলার ফুলছড়ি পয়েন্টে ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ৬৮ সেন্টিমিটার, শহরের ব্রিজরোড পয়েন্টে ঘাঘট নদীর পানি ৪৪ সেন্টিমিটার এবং কাউনিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি ২২ সেন্টিমিটার ওপরে বইছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

পানি বৃদ্ধির ফলে জেলার সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। এসব অঞ্চলের অন্তত ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। রাস্তাঘাট তলিয়ে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ফসলি জমি পানিতে ডুবে গেছে।

পানি বৃদ্ধিতে তিস্তা ও ব্রহ্মপুত্র নদে ভাঙন শুরু হয়েছে। ইতোমধ্যে সদর, সুন্দরগঞ্জ,ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় নদী তীরের কয়েকশ’ পরিবার ভিটেমাটি হারিয়েছেন বলে জানান সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যানরা।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান বাংলানিউজকে বলেন, নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। যা আরও দু’একদিন বাড়তে পারে। পাউবোর কর্মকর্তা কর্মচারীদের সতর্ক রাখা হয়েছে। শহর রক্ষা বাঁধসহ কোনো বাঁধ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেটি তারা তদারকি করছেন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গাইবান্ধা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 12:38:16