ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ছে পদ্মা-গড়াইয়ের পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
বাড়ছে পদ্মা-গড়াইয়ের পানি

কুষ্টিয়া: উজানে ভারী বর্ষণের কারণে দেশের নদ-নদীর পানি বাড়ছে। সেই সঙ্গে কুষ্টিয়া পদ্মা ও তার শাখা গড়াই নদীতেও বাড়ছে পানি। তবে তা বিপদসীমার অনেকটা নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টায় কুষ্টিয়া পানি উন্নয়ন (পাউবো) বোর্ডের নির্বাহী  প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, পদ্মার পানির বিপদসীমা হচ্ছে ১৪ দশমিক ২৫ সেন্টিমিটার এবং পদ্মার শাখা গড়াই নদীতে পানির বিপদসীমা হচ্ছে ১২ দশমিক ৭৫ সেন্টিমিটার।

পদ্মার হার্ডিং ব্রিজ পয়েন্ট শুক্রবার (১২ জুলাই) পানি প্রবাহের মাত্রা ছিল ৮ দশমিক ৪৬ সেন্টিমিটার। শনিবার তা বেড়ে দাঁড়িয়েছে ৮ দশমিক ৮৬ সেন্টিমিটার। ২৪ ঘণ্টায় পানি প্রবাহ বেড়েছে শূন্য দশমিক ৪০ সেন্টিমিটার।  

এদিকে, পদ্মার শাখা গড়াই নদীতে শুক্রবার পানি প্রবাহের মাত্রা ছিল ৬ দশমিক ৪২ সেন্টিমিটার। শনিবার তা বেড়ে দাঁড়িয়েছে ৭ দশমিক ২১ সেন্টিমিটার। ২৪ ঘণ্টায় পানি প্রবাহ বেড়েছে শূন্য দশমিক ৭৯ সেন্টিমিটার।  

সারা দেশের নদ-নদীর মতো কুষ্টিয়ার পদ্মা ও গড়াই নদীর পানি প্রবাহ বাড়ছে। তবে তা বিপদসীমার অনেক নিচে রয়েছে বলেও জানান পাউবোর ওই নির্বাহী কৌশলী।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।