ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

টানা ৭ দিন গাইবান্ধা-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৭:১০:০১ পিএম
গাইবান্ধা কেন্দ্রীয় বাসটার্মিনাল

গাইবান্ধা কেন্দ্রীয় বাসটার্মিনাল

গাইবান্ধা: স্থানীয় শ্রমিক সংগঠনের ওপর অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে টানা সাতদিন গাইবান্ধা-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীসহ খেটে খাওয়া বাস শ্রমিকরা। নিরুপায় হয়ে যাত্রীরা অতিরিক্ত টাকা খরচ করে বিকল্প যানবাহনে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন।

গত শনিবার (৬ জুলাই) থেকে শুক্রবার (১২ জুলাই) বিকেল পর্যন্ত গাইবান্ধা কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে ভিআইপি কোনো বাস ছেড়ে যায়নি। 

শুক্রবার বিকেলে আলহামরা পরিবহনের কাউন্টার ম্যানেজার হারুন মিয়া বাংলানিউজকে বলেন, উভয়পক্ষের মধ্যে আলোচনা হলেও বিষয়টি সমাধান না হওয়ায় সপ্তাহ পেরিয়ে গেলেও বাস চলাচল স্বাভাবিক হয়নি। ফলে আলহামরা, এসআর, শ্যামলী, হানিফ, অরিনসহ সব বাস চলাচল বন্ধ রয়েছে।

তবে দূরপাল্লার কিছু লোকালবাস চলাচল করছে। এছাড়া অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

বাস মালিক সমিতির অভিযোগ, স্থানীয় শ্রমিক সংগঠন গাইবান্ধা বাসটার্মিনাল থেকে ঢাকাগামী প্রতিটি বাস থেকে ৩৬০ টাকা করে নেওয়ার কথা থাকলেও তারা ৪৪০ টাকা করে
আদায় করছেন। এছাড়া পলাশবাড়ি ও গোবিন্দগঞ্জেও অতিরিক্ত ৫০ টাকা চাঁদা আদায় করা হচ্ছে।

এ ব্যাপারে গাইবান্ধা জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মতিন মিয়া বাংলানিউজকে বলেন, উভয়পক্ষের মধ্যে আলোচনা চলছে। আশা করছি বিষয়টি দ্রুত সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   গাইবান্ধা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 19:10:01