ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিতে সড়কে পানি জমে ভোগান্তিতে রাজধানীবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
বৃষ্টিতে সড়কে পানি জমে ভোগান্তিতে রাজধানীবাসী ভারী বর্ষণে পানি জমে তৈরি হয়েছে জলাবদ্ধতা

ঢাকা: ভারী বর্ষণে জলাবদ্ধতার কবলে পড়েছে রাজধানী। অলিগলির পাশাপাশি প্রধান সড়কেও জমেছে বৃষ্টির পানি। আর নালা পরিষ্কার না থাকায় বৃষ্টি থেমে গেলেও অনেক সময় ধরে সড়কে পানি জমে থাকায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। আবার পানি জমে যাওয়ায় কোনো কোনো সড়কে তৈরি হয়েছে যানজট।

শুক্রবার (১২ জুলাই) বেলা ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। হঠাৎ ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা নিরসনের দায়িত্বে থাকা খোদ ‘ঢাকা ওয়াসা’-ই পানিবন্দি হয়ে পড়েছে।

সরকারি এ সংস্থাটির সামনে পানি থৈ থৈ করছে। যাত্রাবাড়ী কাঁচাবাজারে ব্যবসায়ীদের সবজি পানিতে ভেসে গিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।
 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫০ নং ওয়ার্ড কমিশনার (যাত্রাবাড়ী) দেলোয়ার হোসেন খান বাংলানিউজকে বলেন, পাঁচদিন ধরে বিভিন্ন এলাকার ময়লা পরিষ্কারের কাজ চলছে। এ কারণে বাজারে কিছুটা পানি জমেছে। তবে ময়লা পরিষ্কারের কাজ শেষ হলে সমস্যা আর থাকবে না।
 
সরেজমিন দেখা যায়, শান্তিনগর চামেলীবাগেও হাঁটুপানি। জলাবদ্ধতার কারণে এক ধরনের গৃহবন্দি হয়ে পড়েছেন বাসিন্দারা। জরুরি কোনো কাজ ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। চামেলীবাগের বাসিন্দা সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, বাসার সামনে হাঁটুপানি। মনে হয় ওয়াসার ড্রেন বন্ধ হয়ে গেছে। বাড়ি থেকে বের হতে পারছি না।
 
অন্যদিকে খিলগাঁও থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত ফুটপাতের উপরেও পানি জমেছে। এজন্য পথচারীরা ঝুঁকি না নিয়ে ফুটপাতের পরিবর্তে প্রধান সড়ক দিয়ে চলাচল করছেন। এখানে অনেক সিএনজিচালিত অটোরিকশা বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে। তাদের একজন আমানুল্লাহ বাংলানিউজকে বলেন, গাড়িতে পানি ঢুকেছে। চারিদিকে শুধু পানি, চলাচল করা মুশকিল।

ওয়াসার সামনেই পানিরাজধানীর মিরপুর এলাকায়ও পানি থৈ থৈ করছে। এ এলাকার মিরপুর-১০, ভাষানটেক, কালশী, মিরপুর-১২, কাজীপাড়া, শেওড়াপাড়ায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে মিরপুর-১ নম্বর থেকে ছেড়ে আসা যানবাহনগুলো মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম হয়ে উত্তরা ও বনশ্রী রুটে চলাচল করছে।
 
বর্ষণের ফলে সিদ্বেশ্বরী, নয়াপল্টন, মতিঝিল, আরামবাগ, গুলিস্তান, বঙ্গবাজার, কারওয়ান বাজার, ধানমন্ডি ২৭ নম্বর এলাকায়ও পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমআইএস/এমএমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।