ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

৮৫০ শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি-শিক্ষা উপকরণ বিতরণ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৩:০৪:২৪ পিএম
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের সঙ্গে সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ। ছবি: বাংলানিউজ

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের সঙ্গে সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ৮৫০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সংসদ সদস্য (এমপি) উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম।
 
উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে সমতলের ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে প্রায় সাড়ে ৩২ লাখ টাকা ব্যয়ে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

প্রাথমিক পর্যায়ে ২শ’ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি, ১শ’ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ, ১শ’ জন শিক্ষার্থীকে রেইন-কোট এবং মাধ্যমিক পর্যায়ে ৫০ জন শিক্ষার্থীকে বাই-সাইকেল, ১শ’ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি, ১শ’ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ, ১শ’ জন শিক্ষার্থীকে স্কুল-ব্যাগ এবং ১শ’ জন কলেজ শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, ভূমি কর্মকর্তা শাহিদুল আলম, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস ছালিক, মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন, প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
বিবিবি/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 15:04:24