ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে ‘সিএমএমএস’র মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ১:৫৭:১০ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন করেছে সেন্টার ফর মেন অ্যান্ড ম্যাসকুলিনিটিজ স্টাডিজ (সিএমএমএস)। 

শুক্রবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ঢাবির শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষক ড. সৈয়দ শাইখ ইমতিয়াজ বলেন, দীর্ঘদিন ধরে যেসব ধর্ষণের ঘটনা ঘটছে, তার কোনো জোরালোভাবে প্রতিবাদ হচ্ছে না। আমরা এ প্রতিবাদ শুরু করতে চাই। আমাদের এ কর্মসূচির মাধ্যমে সবাইকে একত্রিত করে ব্যাপক জনমত গড়ে তুলতে চাই। সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতনভাবে ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, ধর্ষণের সঙ্গে জড়িতরা সহজেই জামিন পেয়ে যাচ্ছে। পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে না। এ কারণে ধর্ষণের ঘটনা বাড়ছে।

অধ্যাপক ইফতেখার আলম বলেন, তিন কারণে ধর্ষণ হচ্ছে। পুরুষের নারীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি, ধর্ষণকারীরা অপরাধ করে পার পেয়ে যাওয়া, শিশুরা বাধা দিতে না পারার কারণে তারা বেশি টার্গেটে পরিণত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। অভিভাবকদের এ বিষয়ে সচেতন থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এসকেবি/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 13:57:10