bangla news

দ্বিতীয় দিনের মতো মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ১০:৩৬:৪৮ এএম
মেহেরপুর-কুষ্টিয়া সড়কে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ। ফাইল ফটো

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ। ফাইল ফটো

মেহেরপুর: বাস মালিক ও শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে সকাল থেকে কোনো বাস জেলা থেকে ছেড়ে যায়নি। 

শুক্রবার (১২ জুলাই) সকাল থেকে মেহেরপুর জেলা বাস মালিক সমিতির কোনো বাস চলাচল করছে না।

ধর্মঘটের কারণে কুষ্টিয়া থেকে কোনো বাস মেহেরপুরে আসছে না। বর্তমানে শ্যালো ইঞ্জিনচালিত বিভিন্ন প্রকার অবৈধযান আলগামন, নসিমন, করিমন ও ব্যাটারি চালিত অটোরিকশা এখন যাত্রীদের একমাত্র ভরসা।

মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, আন্তঃজেলার সব রুটে টানা ৩৬ দিন বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ থাকে। বন্ধের সময় কাজ না থাকায় বাস শ্রমিকদের মানবেতর জীবন কাটাতে হয়। এজন্য বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দু’বার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি শ্রমিকদের। মালিকপক্ষ যতদিন এ দাবি না মানবে ততদিন বাস চলাচল বন্ধ রাখবে শ্রমিকেরা।

বাস মালিক সমতির সাধারণ সম্পাদক গোলাম রসুল বাংলানিউজকে জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিলো। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সঙ্গে না বসেই শ্রমিকেরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে শ্রমিকপক্ষের সঙ্গে আলোচনা চলছে। শিগগিরই সমাধান হবে।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, উভয়পক্ষের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 10:36:48