bangla news

আজিজ কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ৯:২৭:৩৬ পিএম
 তাজুল ইসলাম

তাজুল ইসলাম

ঢাকা: অর্থ আত্মসাতের মামলায় আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান বাংলানিউজকে জানান, প্রাণনাশের হুমকি দিয়ে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বংশাল থানায় তাজুল ইসলামের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী। প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

অর্থ আত্মসাতের এ মামলায় অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। পরবর্তিতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।
সুফিয়া আক্তার নামে এক নারী অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে বংশাল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামিরা হলেন, আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলাম (৬২), ব্রাঞ্চ কন্ট্রোলার ও ব্যবস্থাপক লাকী খাতুন (৩২), শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ (৪২), নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন (৩৫) এবং উপদেষ্টা মো. নুরুন্নবী (৬৫)।

মামলায় অভিযোগ করা হয়, ২০১০ সালের ২০ অক্টোবর থেকে আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের নবাবপুর শাখা অফিসে বিভিন্ন মেয়াদে সুফিয়া আক্তার ১৬ লাখ ৬৩ হাজার ৩৩৫ টাকা জমা রাখেন। পরে একাধিকবার টাকা উত্তোলনের জন্য গেলেও টাকা ফেরত পাননি। নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন সুফিয়া আক্তারকে টাকা নেই জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলেন।
পরে ব্যাংকের বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম ও ব্রাঞ্চ ব্যবস্থাপক লাকী খাতুনের সঙ্গে যোগাযোগ করলে আশ্বাস দিয়ে সময়ক্ষেপণ করতে থাকেন।

শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ ও উপদেষ্টা নুরুন্নবীর সঙ্গে যোগাযোগ করেও টাকা পাননি ভুক্তভোগী নারী। এ ঘটনায় ৬ মার্চ মামলার আসামিরা সুফিয়া আক্তারকে প্রাণনাশের হুমকি দেন এবং টাকা ফেরত না দেওয়ার কথা জানান।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
পিএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 21:27:36