bangla news

শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ৬:৪১:২৭ পিএম
আলোচনায় বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ, ছবি: বাংলানিউজ

আলোচনায় বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ, ছবি: বাংলানিউজ

ঢাকা: আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেছেন, চীন ও জাপানের শ্রমবাজারে যেন দেশের দক্ষ কর্মীদের র্কমসংস্থান হয়, সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। 

বৃহস্পতিবার (১১ জুলাই) মালয়েশিয়ার রয়েল চুলান কুয়ালালামপুরে চতুর্থ ‘শোকেস বাংলাদেশ-গো গ্লোবাল’ অনুষ্ঠানে বিজনেস সেশনে ‘চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিস অব স্কিলড হিউম্যান রির্সোস এক্সপোর্ট’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ইমরান আহমদ বলেন, দেশে তথ্যপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি রয়েছে। নতুন নতুন শ্রমবাজার খোঁজা হচ্ছে। সরকার দেশের প্রতিটি জেলায় ও উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে।

কৃষিখাতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়ে বলেন, এ সেক্টরে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে এবং কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প কারখানা স্থাপন করা যেতে পারে।

অনুষ্ঠানে মুসলিম কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রধান দাতুক নাদজিম বলেন, মালয়েশিয়া সরকার প্রবাসী কর্মীদের সবধরনের সহযোগিতা ও স্বার্থরক্ষায় সদা তৎপর।

অনুষ্ঠানের সভাপতি ও সঞ্চালন করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সভাপতি বেনজির আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন- বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

শোকেস বাংলাদেশ-গো গ্লোবাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক র্কমসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার অং কিয়াং মিং, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন। 

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম ও শোকেস বাংলাদেশের চেয়ারম্যান আলমগীর জলিল। 

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
জিসিজি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 18:41:27