ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

কুড়িগ্রামে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
কুড়িগ্রামে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের কমিটি নির্যাতন প্রতিরোধ এবং নির্যাতিতদের সহায়তায় মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলার প্রতিটি থানায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জেলা পুলিশ। দেশজুড়ে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় জনসচেতনতা বাড়ানোর জন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে। কমিটিগুলো গঠিত হবে পুলিশের তত্ত্বাবধানে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে জেলা পুলিশের কনফারেন্স কক্ষে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে স্থানীয় পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

মতবিনিময় সভায় নির্যাতন প্রতিরোধ এবং নির্যাতিতদের সহায়তায় প্রতিটি থানায় জেলা পুলিশের তত্ত্বাবধানে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সঙ্গে মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ অভিভাবকদের নিয়ে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠান আয়োজনের বিষয়েও মত দেন অনেকে।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর বখত মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. শাহাবুদ্দিন, সাংবাদিক সফি খান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বপ্রাপ্ত (পুলিশ সুপার) মেনহাজুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এফইএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa