ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতি রুখতে দুদকে ‘এক্সপার্ট’ নিয়োগ দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
দুর্নীতি রুখতে দুদকে ‘এক্সপার্ট’ নিয়োগ দেওয়া হবে

কুষ্টিয়া: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দুদকের বিস্তৃত কর্মক্ষেত্রে সব ধরনের দুর্নীতি রুখতে বিষয়ভিত্তিক ‘এক্সপার্ট’ নিয়োগ দেওয়া হবে। এরইমধ্যে দুদক বিভিন্ন কাজের সঙ্গে সম্পৃক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া চৌড়হাস এলাকায় নবনির্মিত দুদক ভবন উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

দুদক কমিশনার বলেন, দুদক এখন নিজেরাই মামলা ফাইলসহ চার্জশিট দিয়ে থাকে।

নিজস্ব গোয়েন্দা বাহিনী নিয়োগ, জেলখানা নির্মাণসহ নিজস্ব এনফোর্সমেন্ট টিম রয়েছে দুদকের। তাদের নিরলস কাজের মধ্যদিয়ে ভবিষ্যতে দুর্নীতি থাকবে না বলে মনে করেন তিনি।

আমিনুল ইসলাম বলেন, দুদক নিজস্ব একটা গবেষণা সেল গঠন করেছে। দুদকে সব বিষয়ে দক্ষ অফিসারের অভাব রয়েছে। সীমাবদ্ধতার কারণে দেশের সব জায়গায় এখনও অফিস খোলা যায়নি। কারণ দুদকে কাজের যে ধরণ সেখানে হঠাৎ করে কাউকে নিয়োগ দিয়েই কাজ করানো সম্ভব নয়। সেকারণে তাদের ট্রেনিং করিয়ে পোস্টিং দেওয়ার মাধ্যমে কাজ এগিয়ে যাচ্ছে। এভাবে এক্সপার্টদের নিয়োগ দেওয়ার মধ্যদিয়ে দুদক সব সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হবে।

কুষ্টিয়ায় দুদক কর্মকর্তা-কর্মচারীরা ভাড়া বাসায় কাজ করতে গিয়ে নানা সমস্যার সম্মুখীন হয়েছেন উল্লেখ করে দুদক কমিশনার বলেন, দুদকের নিজস্ব ভবন উদ্বোধনের মাধ্যমে কর্মকর্তারা এখন থেকে নতুন উদ্যোমে কাজ করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) আসলাম হোসেন, পুলিশ সুপার (এসপি) এসএম তানভির আরাফাতসহ দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও টাস্কফোর্স টিমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে ভবনের সব দফতর পরিদর্শন এবং দুদক ভবনের সামনে একটি নিম গাছের চারা রোপণ করেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।