ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

শিবগঞ্জ সীমান্তে পড়ে রয়েছে গুলিবিদ্ধ ২ মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
শিবগঞ্জ সীমান্তে পড়ে রয়েছে গুলিবিদ্ধ ২ মরদেহ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ দুইজনের মরদেহ পড়ে রয়েছে।

মৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউপির মনোহরপুর গ্রামের হঠাৎপাড়ার মো. সাইফুদ্দীনের ছেলে মো. সাদ্দাম হোসেন পটল ও দোভাগী গ্রামের আসাদুলের ছেলে মো. রয়েল।

বুধবার (১০ জুলাই) রাতে সীমান্ত পার হয়ে গরু আনতে গেলে বিএসএফ’র গুলিতে ওই দুইজন নিহত হন বলে সীমান্তবর্তী সূত্র জানিয়েছে।

সূত্রটি জানায়, সোমবার রাতে শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের ওয়াহেদপুর সীমান্ত দিয়ে একদল রাখাল সীমানার ১৬/৫ পিলারের কাছ দিয়ে ভারতে প্রবেশ করে। তখন ভারতের নুরপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা রাখালদের লক্ষ্য করে গুলি করে। এতে পটল ও রয়েল ঘটনাস্থলেই মারা যান। গুলিবিদ্ধ হন আরও কয়েকজন। আহতদের নাম ঠিকানা জানা যায়নি।

এ ব্যাপারে দুর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান আ. রাজিব রাজু বাংলানিউজকে বলেন, দুইজন নিহতের খবর পেয়েছি। তবে এখন কিছু জানাতে পারছিনা।

অন্যদিকে, ৫৩ বিজিবি ব্যাটালিয়নের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বিএসএফের বরাত দিয়ে ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, বৃহস্পতিবার ভোরের দিকে ২৫-৩০ জনের একদল গরু চোরাকারবারী দেশীয় বোমা, দা, হাসুয়া, লাঠি ও টর্চ নিয়ে পুটখালী ২১ বিজিবি বিওপির বিপরীতে অবস্থিত বিওপি আংরাইলে সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) টহল দলের উপর হামলা চালায়। বিএসএফ টহল দল তাদের চ্যালেঞ্জ করলেও তারা বাংলাদেশের দিকে এগোতে থাকে। জীবনের ঝুঁকি টের পেয়ে বিএসএফ কনস্টেবল আনিসুর রহমান পাম্প অ্যাকশন গান (প্রাণঘাতী নয়) দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। কিন্তু চোরাকারবারীরা তার উপর দেশীয় বোমা দিয়ে হামলা চালায়। হামলায় কনস্টেবলের ডান হাতের কব্জি থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও শরীরের বিভিন্ন স্থানে স্প্লিন্টার বিদ্ধ হয়। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa