bangla news

সড়ক সংস্কার দাবিতে জয়পুরহাটে পরিবহন ধর্মঘট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ১২:২৭:০৬ পিএম
জয়পুরহাটে চলছে পরিবহন ধর্মঘট

জয়পুরহাটে চলছে পরিবহন ধর্মঘট

জয়পুরহাট: জয়পুরহাটের তিনটি আঞ্চলিক সড়কের উন্নয়ন কাজ দ্রুত সম্পন্নের দাবিতে আন্দোলনে নেমেছে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন।

দ্রুত বেহাল দশার সড়ক সংস্কার দাবিতে বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল থেকে পরিবহন ধর্মঘট পালন করেছেন তারা। সকাল থেকে শুরু হওয়া ধর্মঘট চলবে সন্ধ্যা পর্যন্ত।

এ ব্যাপারে জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর ও জয়পুরহাট-ক্ষেতলাল এ তিনটি আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়নের কাজ ২০১৮ সালের জানুয়ারি মাসে শুরু হয়। দরপত্র অনুযায়ী যা শেষ হওয়ার কথা ছিল চলতি বছরের জুন মাসে। কিন্তু কাজ শেষ না হওয়ায় ওই সড়কগুলোতে বর্ষার পানি জমে কাঁদা পানিতে একাকার হয়ে বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচল করতে পারছে না।

অন্যদিকে সড়কগুলোর দুই পাশের গাছগুলো আগে-ভাগে কেটে পুরো সড়কের পুরনো পিচঢালাই তুলে ফেলা কারণে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার পাশাপাশি প্রায়ই বিকল হয়ে পড়ছে বিভিন্ন যানবাহন। তাই সড়কগুলো দ্রুত সংস্কারের দাবিতে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন যৌথভাবে আন্দোলনে নেমেছে।

এ ধর্মঘটের পরও যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক না নড়ে, তাহলে গোটা উত্তরবঙ্গে পরিবহন ধর্মঘট পালন করার পরিকল্পনা রয়েছে তাদের বলেও জানান এ শ্রমিক নেতা।

এ ব্যাপারে জয়পুরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তানভির সিদ্দিক বাংলানিউজকে বলেন, ঠিকাদারদের কারণেই কাজগুলো সম্পন্ন করা যায়নি। আমরা দ্রুত সময়ের মধ্যে কাজগুলো শেষ করার চেষ্টা করছি।

এরআগে পরিবহন শ্রমিকরা সংবাদ সম্মেলন এবং মানববন্ধন কর্মসূচিও পালন করেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্মঘট জয়পুরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 12:27:06