ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার প্রতীকী ছবি

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে আলতাফ হোসেন নামের এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১০ জুলাই) দুপুরে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে দেওয়া অভিযোগের ওপর ভিত্তি করে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আলতাফ হোসেন উপজেলার রাঙ্গামাটি সর্দারপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এদিকে যৌন হয়রানির শিকার এক ছাত্রীর অভিভাবক বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, সহকারী শিক্ষক আলতাফ হোসেন বিদ্যালয়ে ইংরেজি ক্লাসে পড়ানোর সময় প্রায়ই ছাত্রীদের উদ্দেশ্যে আপত্তিকর ভাষা ও যৌন হয়রানিমূলক আচরণ করতেন। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আব্দুল বাতেনসহ অভিভাবকদের জানালে স্থানীয়ভাবে সালিশ বৈঠকে ওই শিক্ষককে সংশোধন হয়ে যাওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়। কিন্তু তিনি নিজেকে সংশোধন না করায় স্কুল কমিটির সদস্য ও কয়েকজন অভিভাবক লিখিত অভিযোগ দিলে বুধবার দুপুরে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে শুনানি হয়। পরে সেখান থেকে শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

বিকেলে ফুলবাড়ী থানায় উপস্থিত বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানায়, আলতাফ প্রায়ই তাদের সঙ্গে আপত্তিকর আচরণ ও খারাপ ভাষা ব্যবহার করতেন। তারা তাকে অনেকবার ভালো ব্যবহার করার জন্য অনুরোধ করলেও তাতে কোনো কাজ হয়নি।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী বাংলানিউজকে জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে (১০ ধারায়) মামলা হয়েছে। আসামি এখন থানা হেফাজতে আছেন এবং বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এফইএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।