ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবননগরে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
জীবননগরে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ১১ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ মামলায় শাহাবুল ইসলাম (৩৭) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়া হায়দার আসামির অনুপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত শাহাবুল ওই উপজেলার মৃগমারী গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৩০ মার্চ মৃগমারী গ্রামের এক শিশুকে মেলা দেখার নাম করে পার্শ্ববর্তী দেহাটি গ্রামে নিয়ে যায়। এসময় রাতে অচেতন করে শিশুটিকে একটি সেগুন ক্ষেতে নিয়ে ধর্ষণ করে শাহাবুল। বাড়ি ফেরার পর শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। পরে শিশুটির বাবা বাদী হয়ে জীবননগর থানায় দুইজনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

জীবননগর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) কেরামত আলী দুইজনকে অভিযুক্ত করে একই বছরের ১৫ জুন আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। আদালত এ মামলার সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা শেষে অভিযুক্ত শাহাবুলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। মামলার অপর আসামি রোজীনা খাতুনকে খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।