ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাঞ্ছারামপুর উপজেলার ভেলানগর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে শিপন মিয়া (৪৫), বাতেন মিয়ার ছেলে মো. কবির (৩৪) ও কাজী মোস্তফার ছেলে মো. হাবিব (২৩)।

এ মামলায় রিপন মিয়ার স্ত্রী আমেনা বেগমকে (৩৫) বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের রিপন মিয়ার স্ত্রী আমেনা বেগমের সঙ্গে পার্শ্ববর্তী ভেলানগর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে শিপন মিয়ার মাদক ব্যবসা নিয়ে দ্বন্দ্ব ছিল। পাশাপাশি তাদের মধ্যে পরকীয়া প্রেমের সম্পর্কও ছিল। পরকীয়ার কারণে রিপনের সঙ্গে ওই আসামিদের প্রায়ই কথা কাটাকাটি হতো। এসবের জেরে পূর্বপরিকল্পনা অনুযায়ী গত ২০১৬ সালের ২ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির মধ্যে কোনো এক সময় আসামিরা রিপনকে হত্যা করে তার শ্বশুরবাড়ি ভেলানগর গ্রামের একটি জমিতে পুঁতে রাখেন। ১০ জানুয়ারি দুপুরে মাটি খুঁড়ে রিপনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিন নিহত রিপনের ভাই বোরো মিয়া বাদী হয়ে আমেনা বেগম ও শিপন মিয়ার বিরুদ্ধে বাঞ্ছারামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে বাঞ্ছরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জিত কুমার রায় আদালতে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।  

মামলার রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (টিপি) এস এম ইউসুফ সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামিপক্ষের আইনজীবী মোফাক খায়রুল ইসলাম বলেন, দণ্ডপ্রাপ্ত আসামিদের ব্যাপারে আপিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।