ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবি ছাত্রলীগ সভাপতিসহ ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
রাবি ছাত্রলীগ সভাপতিসহ ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ সাত নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। 

রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে স্থানীয় এক ব্যবসায়ী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা।

 

মামলার বাদী নগরীর হেতেমখা এলাকার আব্দুলাহ ইবনে মনোয়ার। অন্যদিকে আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি সাদ্দাম হোসাইন, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক ও কর্মী মেহেদী হাসান বিজয়।  

ক্যাম্পাসের বহিরাগত কিন্তু ছাত্রলীগ সভাপতির কক্ষে থাকেন মো. আকাশ নামের একজনকেও এ মামলায় আসামি করা হয়েছে। এছাড়াও আরও অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় এজাহারে উল্লেখ করা হয়, বাদী আব্দুলাহ ইবনে মনোয়ার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গোদাগাড়ী বাগানের আম ও লিচু বাগান চলতি মৌসুমের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ইজারা নেন। গত ৭ মে গোদাগাড়ী বাগানে রাত ৮টার দিকে মামলার আসামিরাসহ ১৫-২০ জন অজ্ঞাত ব্যক্তি অস্ত্রসহ মৃত্যুর ভয় দেখিয়ে তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দুই দিনের মধ্যে টাকা না দিলে বাগানের আম ও লিচু পাড়তে দেবে না এমন হুমকি দেন। এর দু’দিন পর ৯ মে বিকেলে বাগানের লিচু পাড়তে থাকেন তারা। এ সময় তারা প্রায় দেড় লাখ টাকার লিচু চুরি করে নেন। লিচু পাড়তে বাধা দিলে আসামি গোলাম কিবরিয়া বাগানের পাহারাদারদের কিল-ঘুষি মারেন। পরে ভয়ে পাহারাদার বাগান থেকে সরে যান। এছাড়াও আসামিরা এখনও হুমকি-ধমকি অব্যাহত রেখেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।  

বাদীপক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা বলেন, ঘটনার পর থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ তা গ্রহণ না করায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ১৬ জুলাই শুনানির দিন ধার্য করা হয়েছে।

মামলার বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এ মামলা সম্পূর্ণ অযৌক্তিক ও উদ্দেশ্য প্রণোদিত। বিশ্ববিদ্যালয়ের ভেতরের আম ও লিচু পাড়ার অধিকার একজন সাধারণ শিক্ষার্থীর আছে। কিন্তু এখানে শুধুমাত্র ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু সাধারণ শিক্ষার্থীরা সেখানে লিচু পেড়েছে। এছাড়াও ঘটনাস্থলে আমি ছিলাম না। এ মামলাটি মিথ্যা ও বানোয়াট।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad