ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণধর্ষণ মামলার আসামিসহ ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ৯, ২০১৯
গণধর্ষণ মামলার আসামিসহ ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ঢাকা: ময়মনসিংহের ভালুকা উপজেলায় স্কুলছাত্রী গণধর্ষণ মামলার প্রধান আসামিসহ ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। 

সোমবার (৮ জুলাই) দিনগত রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।   

ময়মনসিংহের জেলা পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বাংলানিউজকে বলেন, স্কুলছাত্রী গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুল ইসলাম ওরফে সাইফুল ডাকাত (৪০) ভালুকার হাতিবের এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত ১টার দিকে তাকে আটকের জন্য অভিযানে যায় ডিবি পুলিশের একটি দল।

এ সময় সাইফুল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সাইফুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান ও তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে।

সাইফুলের বিরুদ্ধে ধর্ষণ, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি শাহ কামাল।

এর আগে, গত ১৬ জুন ভালুকা উপজেলার কৈয়াদি গ্রামে পরীক্ষা দিতে যাওয়ার পথে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে গণধর্ষণ করে সাইফুল ও তার সহযোগী রমজান। পরে এ ঘটনায় গত ৩০ জুন ভালুকা মডেল থানায় ওই স্কুলছাত্রী  নিজেই বাদী হয়ে সাইফুলকে প্রধান আসামি করে গণধর্ষণের মামলা দায়ের করে।

এদিকে সোমবার দিনগত রাত ২টার দিকে রাজধানীর উত্তরখান থানাধীন শহীদ নগর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার হোসেন নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৩ হাজার পিস ইয়াবা, একটি শর্টগান ও ছয়টি কার্তুজ উদ্ধার করা হয়েছে। আনোয়ারের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তিনি ঢাকার দক্ষিণখান এলাকায় বসবাস করতেন। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার এএসপি মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, উত্তরখানের শহীদ নগর এলাকায় মাদকবিক্রেতারা অবস্থান করছেন এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টহল দল ঘটনাস্থলে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদকবিক্রেতারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি চালালে তারা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাদকবিক্রেতা আনোয়ারকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় জিকরুল নামে র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন বলেও এএসপি কামরুজ্জামান।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad