ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় বাড়ি থেকে ডেকে নিয়ে বন্ধুকে খুন, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
মাগুরায় বাড়ি থেকে ডেকে নিয়ে বন্ধুকে খুন, গ্রেফতার ১ গ্রেফতার রবিন। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের এইচএসসি প্রথমবর্ষের শিক্ষার্থী লিসান (১৭) খুন হওয়ার ঘটনায় জড়িত অভিযোগে রবিন (১৮) নামে এক যুবককে গ্রেফতার করছে পুলিশ। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযোগে শামীম ও সোহেল (১৮) নামে আরও দু’জনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সোমবার (৮ জুলাই) দুপুরে মাগুরা স্বপ্ন ডিঙ্গায় সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ সুপার (এসপি) খান মহম্মদ রেজওয়ান এ তথ্য জানান।  

এর আগে, রোববার (৭ জুলাই) দুপুরে মাগুরা শহরতলীর শিবরপুর স্কুল ও কলেজে এলাকায় ছুরিকাঘাতে লিসানের মৃত্যু হয়।

লিসান সদর উপজেলার মঠবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, অভিযান চালিয়ে লিসান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত রবিনকে গ্রেফতার করা হয়েছে। রবিন শহরতলীর নিজনন্দুয়ালী মধ্যপাড়া এলাকার ফারুক হোসেনের ছেলে। এ ঘটনায় জড়িত  অভিযোগে সোহেল ও শামীমকে গ্রেফতারের চেষ্টা চলছে।

লিসানের পরিবারের অভিযোগ, লিসান ও শামীম ভালো বন্ধু। তারা এক সঙ্গে কলেজে যাওয়া আশা করতো। কিন্তু কিছু দিন আগে, শামীম মাদক সেবনসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে শামীমকে লিসানের সঙ্গে মিশতে নিষেধ করা হয়। রোববার দুপুরে লিসানকে ছুরিকাঘাত করে খুনের ঘটনায় শামীম জড়িত। শামীমই লিসানকে পূর্বপরিকল্পিতভাবে ভাড়াটিয়া লোক দিয়ে হত্যা করিয়েছে।

জানা যায়, রোববার দুপুরের দিকে লিসানসহ দু’টি মোটরসাইকেলে করে বন্ধুরা শিবরামপুর এলাকায় ঘুরতে যায়। পরে শহরের দিকে ফিরে আশার পথে শিবরাপুর সরকারি প্রাথমিক স্কুলের সামনে পৌঁছালে ওই গ্রামের টিপু মিয়ার ছেলে সোহেল তাদের মোটরসাইকেল থামিয়ে লিসানের পেটে ছুরিকাঘাত করে। এসময় বাধা দিতে গেলে লিসানের মোটরসাইকেলে থাকা বন্ধু দিপুও গুরুতর আহত হয়। ঘটনার পরপর তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুর দেড়টার দিকে লিসানের মৃত্যু হয়।

এসপি খান মুহম্মদ রেজওয়ান বাংলানিউজকে বলেন, লিসান হত্যাকারী স্থানীয় বখাটে সোহেল ও শামীমকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

** মাগুরায় প্রকাশ্যে যুবককে ছুরিকাঘাতে হত্যা

বাংলাদেশ সময়: ১৮৫০, জুলাই ০৮, ২০১৯
এমএমইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।