ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ময়মনসিংহে কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৮ ১০:৪৮:৫৯ পিএম
ময়মনসিংহে কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন প্রতীকী ছবি

ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুরের কৃষক আলাউদ্দিন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, উপজেলার সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া এলাকার কালা চাঁন (৫৫), রুহুল আমীন (৫৭), নূরুল হক (৫৫), মঞ্জুরুল হক (৫২) ও নবী হোসেন (৫৫)।

সোমবার (০৮ জুলাই) বিকেলে যাবজ্জীবন কারাদণ্ডের এ রায় ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব।

কোর্ট ইন্সপেক্টর শেখ কবিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, আলাউদ্দিন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০০২ সালের ১৭ নভেম্বর সকালে বিরোধপূর্ণ জমিতে ধান কাঁটাকে কেন্দ্র করে ওই এলাকায় আলাউদ্দিনকে পিটিয়ে হত্যা করে আসামিরা। ঘটনার দু’দিন পর নিহতের বড় ভাই নূরুল আমীন বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa