ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকারীদের বিচার দাবিতে বিক্ষোভ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকারীদের বিচার দাবিতে বিক্ষোভ বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): ঈশ্বরদীর পাকশী উপজেলায় মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মুস্তাফিজুর রহমান সেলিমের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবিতে রেল লাইন অবরোধ করে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে একটি মেইল ট্রেন ও চারটি আন্তঃনগর ট্রেনের সামনে কর্মসূচি পালন করা তারা। দীর্ঘ পাঁচ মাস দুইদিন অতিবাহিত হলেও দৃশ্যমান কোনো বিচার পাওয়া যায়নি।

ঈশ্বরদীর সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা চান্না মন্ডলের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হবিবুল, সিরাজ উদ্দিন বিশ্বাস, ফজলুর রহমান ফান্টু, আব্দুর রাজ্জাক, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খাঁন ও পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন।      

গত ৬ ফেব্রুয়ারি (বুধবার) রাত নয়টার সময় পাকশীর রূপপুর বিবিসি বাজার থেকে নিজ বাড়িতে ফেরার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা মুস্তাফিজুর রহমান সেলিম। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সেলিমের ছেলে তানভীর রহমান তন্ময় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

এবিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, এই মামলায় স্থানীয় যুবলীগ নেতা আবদুল্লাহ আল বাকী ওরফে আরজু বিশ্বাসকে (৪৮) গ্রেফতার করা হয়েছে। রিমান্ড চেয়ে তাকে আদালতে হাজির করা হলে আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কাজ চলছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ