ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় মিলাদের খিচুড়ি খেয়ে একজনের মৃত্যু, হাসপাতালে ২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
পাবনায় মিলাদের খিচুড়ি খেয়ে একজনের মৃত্যু, হাসপাতালে ২৪

পাবনা: পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামে মিলাদের খিচুড়ি খেয়ে সুমি আক্তার (১২) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় রোববার (৭ জুলাই) দুপুর পর্যন্ত ২৪ জন ডায়রিয়া আক্রান্ত হয়ে পাবনা সদর হাসপাতালে ভর্তি হয়েছে।

জানা যায়, সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামের মৃত ইমান আলীর মৃত্যুবার্ষিকীর মিলাদ ছিল শুক্রবার (০৫ জুলাই)। এ উপলক্ষে এলাকাবাসীকে খিচুড়ি খাওয়ায় মরহুমের আত্মীয়রা।

আর এ খিচুড়া খাওয়ার পর শুক্রবার রাত থেকেই অসুস্থ হতে শুরু করেন এলাকার অনেকেই। শনিবার (০৬ জুলাই) আরো অনেকে অসুস্থ হয়ে পড়লে তাদের পাবনা সদর হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পথে ওই গ্রামের সেলিম মিয়ার মেয়ে সুমি মারা যায়।  

পাবনা সদর হাসপাতালের সহকারী পরিচালক রঞ্জন তুমার দত্ত বলেন, হাসপাতালে আনার আগেই সুমি মারা যায়। এ ছাড়া আরো ২৪ জন চিকিৎসাধীন।

পাবনা সদর হাসপাতালের চিকিৎসক ডা. সফিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলা প্রশাসক কবীর মাহমুদ বাংলািনউজ বলেন, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। আমরা বলরামপুর ইউনিয়নে এরই মধ্যে একটি স্বাস্থ্যক্যাম্প স্থাপন করে ভুক্তভোগীদের চিকিৎসা দেওয়া শুরু করেছি। ইতিমধ্যে হাসপাতালের ২২ জন চিকিৎসককে জরুরি ভিত্তিতে সতর্ক অবস্থায় চিকিৎসার জন্য বলা হয়েছে। বিষটি নিয়ে স্বাস্থ্য বিভাগকে জানানো হয়েছে। স্বাস্থ্য বিভাগ ঢাকা থেকে রোগতত্ত্ব বিভাগে বিশেষজ্ঞ একটি টিম ইতোমধ্যে এখােন পাটিয়েছে। নিহত মেয়েটির পরিবারকে ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।