ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতীয় ৩২ ট্রলারসহ ৫ শতাধিক জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
ভারতীয় ৩২ ট্রলারসহ ৫ শতাধিক জেলে আটক

পটুয়াখালী: পটুয়াখালীর পায়রাবন্দর সংলগ্ন দক্ষিণ ব‌ঙ্গোপসাগ‌রে অ‌বৈধভা‌বে বাংলাদেশের জলসীমায় প্রবেশ ও মাছ শিকা‌রের অ‌ভি‌যো‌গে ৩২টি ভারতীয় ফি‌শিং ট্রলারসহ ৫ শতা‌ধিক জে‌লে‌কে আটক ক‌রে‌ছে কোস্টগার্ড।

রোববার (৭ জুলাই) দুপু‌রে পায়রাবন্দর সংলগ্ন ব‌ঙ্গোপসাগ‌রে টহলরত অবস্থায় সাগর থে‌কে ভারতীয় ট্রলারগু‌লো আটক করা হ‌য়ে‌ছে।  

কলাপাড়া কোস্টগা‌র্ডের ক‌ন্টিন‌জেন্ট অ‌ফিসার (পে‌ডি) বাবুল  আক্তার ও রেজাউল ক‌রিম বাংলানিউজকে জানান, ঊর্ধ্বতন কর্তৃপ‌ক্ষের সঙ্গে আলাপ ক‌রে পরব‌র্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।



তারা জানান, য‌দিও ভারতীয় জে‌লেরা জানি‌য়ে‌ছে যে ঝ‌ড়ের কব‌লে প‌ড়ে তারা বাংলা‌দে‌শের জলসীমায় প্র‌বেশ ক‌রে‌ছে। অপর‌দি‌কে এসব ট্রলা‌রে মাছ ছাড়া অন্য কোনো অ‌বৈধ মালামাল রয়েছে কিনা তা খুঁ‌জে দেখা হ‌চ্ছে।

তারা আ‌রো জানান, ট্রলার ও আটকদের বর্তমা‌নে পায়রা বন্দ‌রে রাখা হয়েছে। আর জে‌লে‌দের তা‌লিকা তৈরির কাজ চল‌ছে। কোনো ট্রলা‌রে ২০ জন, ২২ জন, আবার কোনো ট্রলা‌রে ১৮ জন, ১৭ জন ক‌রে জে‌লে র‌য়ে‌ছেন। যে কার‌ণে আটক হওয়া জে‌লের স‌ঠিক সংখ্যা জানা‌নো সম্ভব হ‌চ্ছেনা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।