ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিবালয়ের আগুন নিভেছে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
সচিবালয়ের আগুন নিভেছে অগ্নিকাণ্ডের পর সচিবালয় ভবন থেকে নিচে নেমে আসেন কর্মকর্তা ও কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের ছয় নম্বর ভবনের সাত তলায় লাগা আগুন নিভেছে। 

রোববার (৭ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে ২১তলা ভবনের সাত তলায় সিঁড়ির কাছে একটি কক্ষে বৈদ্যুতিক সুইচ বোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়।

কর্ম দিবসের শেষভাগে আগুন লাগার খবরে বহুতল এ ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আগুনে ছয়টি লিফট বন্ধ রাখা হলে অনেকেই সিঁড়ি বেয়ে নিচে নেমে যান।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিভেন্সের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. ছালেহ উদ্দিন সাংবাদিকদের বলেন, পরিত্যক্ত কাগজপত্রে আগুন লেগেছিল। আগুনে কিছু পুরাতন কাগজপত্র পুড়েছে। তবে আগুনের কারণ তদন্ত করে দেখতে হবে। অগ্নিকাণ্ডের পর সচিবালয় ভবন থেকে সিঁড়ি বেয়ে নিচে নেমে আসেন কর্মকর্তা ও কর্মচারীরা।  ছবি: বাংলানিউজসঠিক সময়ে পদক্ষেপের কারণে দ্রুত আগুন নিভে গেছে বলে জানান সালেহ উদ্দিন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বাংলানিউজকে জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বিকেল ৪টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

সচিবালয়ের এ ভবনে ১২তলায় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে। এছাড়াও শিক্ষা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, মৎস্য ও প্রাণিসম্পদ, বস্ত্র ও পাট, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, মহিলা ও শিশু, সমাজকল্যাণসহ বেশ কয়েকটি মন্ত্রণালয় বিভাগের দফতর রয়েছে।

সপ্তম তলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিঁড়ির কাছের কক্ষে আগুন লাগার পর ধোঁয়া বের হতে দেখে প্রত্যক্ষদর্শীরা ফায়ার সার্ভিসে খবর দেন। পরে সচিবালয়সহ ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান, এর আগে এ ভবনে অগ্নি মহড়ায় সিঁড়ির কাছের পরিত্যাক্ত কাগজপত্র ও পুরোনো আসবাবপত্র সরিয়ে নিতে বলা হলেও তা করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
পিএম/এমআইএইচ/জিসিজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad