ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কে শাহবাজপুর নতুন সেতুতে যান চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
ঢাকা-সিলেট মহাসড়কে শাহবাজপুর নতুন সেতুতে যান চলাচল শুরু

ব্রাহ্মণবাড়িয়া: ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুরে তিতাস নদীর ওপর নির্মিত নতুন সেতু চলাচলের জন্যে খুলে দেওয়া হয়েছে।

শনিবার (৬ জুলাই) রাত সাড়ে ৮টা থেকে সেতুতে যান চলাচল শুরু হয়। ৫৯ কোটি টাকা খরচে এ সেতু নির্মাণের কাজ শুরু হয় ২০১৭ সালে।

গত ১৮ জুন বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরনের ভারী ও মাঝারি যানবাহন চলাচল বন্ধ করে দেয় ঝুঁকিপূর্ণ হয়ে ওঠা এ সেতুর উপর দিয়ে। ফলে নির্ধারিত সময়ের আগেই এ সেতুটি চালু করা হলো।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন বাংলানিউজকে বলেন, পুরাতন সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় আমরা বেইলি সেতু দিয়ে যান চলাচল স্বাভাবিক রাখি। কিন্তু মেরামত কাজের জন্য মাঝে মধ্যে যাত্রীদের যানজটে দুর্ভোগ পোহাতে হতো। পরে রেলিংসহ ফুটপাত ভেঙে পড়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এজন্য দ্রুত সময়ে নতুন ব্রিজের কাজ শেষ করে শনিবার রাত সাড়ে ৮টা থেকে এ নতুন সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।

তবে আনুষ্ঠানিক উদ্বোধনের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান এ প্রকৌশলী।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।