ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাদ্যে ভেজাল-নকল ওষুধ প্রস্তুতকারীদের মৃত্যুদণ্ড দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
খাদ্যে ভেজাল-নকল ওষুধ প্রস্তুতকারীদের মৃত্যুদণ্ড দাবি খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারী মুনাফা লোভীদের সর্বেোচ্চ শাস্তির দাবি। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ।

শনিবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘চ্যারিটি মানবকল্যাণ সোসাইটি অব বাংলাদেশ’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি জানান।

আবুল মকসুদ বলেন, খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতের সঙ্গে জড়িতরা ফৌজধারী অপরাধে অভিযুক্ত।

তাদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে কঠোর হতে হবে। অন্যথায় এ ধরনের অপরাধ থেকে জাতির মুক্তি অসম্ভব হয়ে পড়বে। খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারীরা মুনাফার লোভে পুরো জাতিকে হুমকির মুখে ফেলে দিয়েছে।

খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতের পথ বন্ধ করতে মনিটরিং ব্যবস্থাও জোরদারের আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি এম নূরুদ্দিন খান, রাজনৈতিক বিশ্লেষক ও কলাম লেখক বখতিয়ার উদ্দিন চৌধুরী, বিএফইউজে’র নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল এবং বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমএমআই/এইচএডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad