ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পেনশনের দাবিতে রেলওয়ে কর্মচারীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
পেনশনের দাবিতে রেলওয়ে কর্মচারীদের বিক্ষোভ বিক্ষোভ সমাবেশ রেলওয়ের কর্মচারীরা।

ময়মনসিংহ: ময়মনসিংহে পেনশনের টাকার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন রেলওয়ের কর্মচারীরা। পাশাপাশি তারা গত ঈদুল ফিতরের বকেয়া উৎসব ভাতা দেওয়ার দাবি জানিয়েছেন। 

শনিবার (৬ জুলাই) দুপুরে ময়মনসিংহ রেলস্টেশনের প্লাটফর্মে রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের ব্যানারে তারা এ বিক্ষোভ সমাবেশ করেন। পরে পরিষদের নেতাকর্মীরা ময়মনসিংহ রেলওয়ে সুপারিনটেনডেন্টের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কাছে একটি স্মারকলিপি দেন।

রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের সভাপতি আবুল হোসেন সাংবাদিকদের জানান, প্রায় এক হাজার ৩০০ অবসরপ্রাপ্ত পেনশনভোগী ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপারের কাছ থেকে তাদের পেনশনের টাকা নিয়ে থাকেন। কিন্তু চলতি বছরের ২ জুলাই পেরিয়ে গেলেও তারা এখনো পেনশনের টাকা পাননি।  

এ বিষয়ে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, অতীতে স্টেশনের আয়ের দেড় কোটি টাকা থেকেই অবসরপ্রাপ্ত কর্মচারীদের পেনশনের টাকা দেওয়া হতো। কিন্তু গত তিন মাস ধরে স্টেশনের অর্ধেক টিকেট অনলাইনে এবং অ্যাপসের মাধ্যমে বরাদ্দ দেওয়ায় স্টেশনের আয় অর্ধেকে নেমে এসেছে।  

তিনি বলেন, আগে স্টেশনের আয় ছিল দেড় কোটি টাকা। এখন আয় মাত্র এক কোটি টাকা। ফলে পেনশনভোগীদের অর্থ পরিশোধে ৫০ লাখ টাকা ঘাটতি রয়েছে। এজন্য তাদের অর্থ পরিশোধে আমাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯ 
এমএএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।