ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

শিক্ষক যৌন হয়রানি করলে কঠোর ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
শিক্ষক যৌন হয়রানি করলে কঠোর ব্যবস্থা সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ছবি: বাংলানিউজ

খুলনা: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, কোনো শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (৬ জুলাই) বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে সরকার জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে কাজ করছে।

আমাদের শিক্ষার মূল লক্ষ্য হলো নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। গতানুগতিক সাধারণ শিক্ষা দিয়ে এ লক্ষ্য অর্জন সম্ভব নয়, প্রয়োজন প্রযুক্তিনির্ভর কারিগরি শিক্ষা। সরকার কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে। এজন্য সরকার দেশের বিভিন্ন এলাকায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৬২৬টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। শিক্ষাখাতে বিনিয়োগ বেড়েছে।

তিনি আরও বলেন, শিক্ষাখাতের অনেক উন্নতি হয়েছে। এখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে সরকার। সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে।

শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, পরিচালনা পরিষদ ও শিক্ষার সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানান শিক্ষা উপমন্ত্রী।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দীন হাসান এবং খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর শেখ হারুনার রশীদ।

এছাড়া সভায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসার প্রধান, পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা,  জুলাই ০৬,  ২০১৯
এমআরএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa