ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলওয়ের সার্বিক উন্নয়নে মহাপরিকল্পনা করা হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০১৯
রেলওয়ের সার্বিক উন্নয়নে মহাপরিকল্পনা করা হচ্ছে

নাটোর: রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বর্তমান সরকার সড়ক পথ ও জলপথের সঙ্গে রেলপথের ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এ লক্ষে দেশের সব জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে।

শুক্রবার (০৫ জুলাই) বিকেলে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত নাটোর রেলস্টেশনের ভবনসহ প্লাটফর্ম উন্নয়ন কাজ এবং ৭০ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন স্টেশনের প্রবেশ তোরণ, সংযোগ সড়ক উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান উন্নয়নকামী সরকার নিরলসভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেলপথের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। বঙ্গবন্ধু সেতুর সমান্তরালে যমুনা নদীর উপরে নতুন করে ব্রডগেজ ও মিটারগেজ রেলসেতু এবং খুলনা-মোংলা রেলপথ নির্মাণ করা হবে।

তিনি বলেন, নাটোর থেকে রাজশাহীর রেলপথ ৩০ কিলোমিটার কমিয়ে আনতে নাটোর-রাজশাহী সরাসরি রেলপথ নির্মাণে নাটোরবাসীর দাবি সংশ্লিষ্ট নীতি নির্ধারণী পর্যায়ে উত্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নাটোর থেকে সরাসরি ঢাকা যাতায়াতের জন্যে একটি আন্তঃনগর ট্রেন চালুর বিষয়টিও সরকারের বিবেচনাধীন রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার মো. শহিদুল ইসলাম, নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।